খালেদার মুক্তির দাবিতে শনিবার সমাবেশ করবে বিএনপি

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

শহর প্রতিবেদক।।   আগামী শনিবার (২৩ নভেম্বর) ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।
এ সময় তিনি বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ২০ নভেম্বর (বুধবার) ঢাকাসহ দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল ও ২১ নভেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টায় ঢাকার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
রিজভী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে। ২০১৮ সালের ৮ ফেব্রæয়ারি পায়ে হেঁটে আদালতে যাওয়া খালেদা জিয়ার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় হাত-পায়ের ব্যথা সারা শরীরে ছড়িয়ে পড়েছে। জয়েন্টগুলোতে প্রচÐ ব্যথার কারণে নিজে উঠে দাঁড়াতে পারছেন না, সোজা হয়ে বসতেও পারছেন না। এমনকি নিজের হাতে তুলে খেতেও পারছেন না। স্বাস্থ্যের এতোটাই অবনতি হয়েছে যে, তার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হওয়ার উপক্রম হয়েছে।
খালেদা জিয়ার মুক্তি নিয়ে প্রধানমন্ত্রী টালবাহানা করছে এমন অভিযোগ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর কারণে খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে তাঁর (প্রধানমন্ত্রী) স্বনির্মিত দুঃশাসনের শৃঙ্খল ধুলোয় লুটোপুটি খাবে। তাই তাঁকে (খালেদা জিয়া) নিয়ে কোনো মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা না রটিয়ে আজই মুক্তির দাবি জানান। এসময় খালেদা জিয়ার জামিনে কোনো বাধা না দেয়া এবং তাঁর (খালেদা জিয়া) পছন্দমত হাসপাতালে সুচিকিৎসা নেওয়ার সুযোগ দিতে বলেন রিজভী।