১৬ ডিসেম্বর ঘিরে নতুন কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

অনলাইন ডেস্ক : অবরোধ কর্মসূচি থেকে একটু বেরিয়ে এসে আগামী ১৬ই ডিসেম্বর ঘিরে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য বিজয় র‌্যালি করবে দলটি। র‌্যালি করার অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপিতে চিঠি দিয়েছে বিএনপির একটি প্রতিনিধি দল।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকালে ডিএমপি কমিশনার অফিসে গিয়ে চিঠি দেয় বিএনপির প্রতিনিধি দলটি। প্রতিনিধি দলে ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক এডভোকেট মাহবুবুর রহমান ।

ডিএমপি কার্যালয় থেকে বেরিয়ে নিতাই রায় চৌধুরী জানান, বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য বিজয় র‌্যালি করবে বিএনপি। দুপুর ১টায় নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় র‌্যালি শুরু হবে। র্যালিটি মালিবাগ, মৌচাক হয়ে মগবাজারে গিয়ে শেষ হবে। বিজয় দিবসের র‌্যালির জন্য আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলাম। সেখানে ডিএমপি কমিশনার ছিলেন না। অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. ম. মুহিদ উদ্দিনের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের চিঠি গ্রহণ করেছেন।

অনুমতির বিষয়ে ডিএমপি থেকে কি বলা হয়েছে জানতে চাইলে নিতাই রায় বলেন, আমরা চিঠি ডিএমপিতে দিয়ে এসেছি। তারা আমাদের জানিয়ে দেবেন। হয়তো আগামীকাল আমরা জানতে পারবো। অনুমতি না পেলে বিএনপি র্যালি করবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা পরের কথা। সেটা দল সিদ্ধান্ত নেবে।