শেষ রক্ষা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

স্পোর্টস ডেস্ক : শেষ রক্ষা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। বায়ার্ন মিউনিখের কাছে ১-০ গোলে হেরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে গ্রুপ পর্বেই ছিটকে গেছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি। আগেই নকআউট পর্বে উঠে যাওয়া রিয়াল মাদ্রিদ ৩-২’এ ইউনিয়ন বার্লিনকে হারিয়ে টানা ষষ্ঠ জয়ে গ্রুপ পর্ব শেষ করেছে।

ম্যানইউর সমীকরণটা ছিলো জটিল। বায়ার্নের বিপক্ষে কেবল জিতলেই হতো না, পক্ষে আসতে হতো অন্য ম্যাচের ফলটাও। সে সবের কিছুই হয়নি। ঘরের মাঠে ১-০’তে হেরে ইউরোপ সেরার মঞ্চ থেকে ছিটকে গেছে এরিক টেন হাগের দল। বায়ার্নের কিংসলে কোমান ৭০ মিনিটে গোলটি করে ম্যাচের ব্যবধান গড়ে দেন।

‘এ’ গ্রুপ থেকে জার্মান ক্লাবটির পেছনে থেকে নকআউট পর্বে উঠেছে কোপেনহেগেন। ড্যানিশ ক্লাবটিও ঘরের মাঠে ১-০’তে হারায় তুরস্কের গালাতাসারাইকে। ছয় খেলায় বায়ার্নের ১৬, কেপেনহেগেনের ৮, গালাতাসারাইয়ের ৫ ও ম্যানইউর ৪ পয়েন্ট।

‘সি’ গ্রুপে রিয়ালের টানা ষষ্ঠ জয় আটকাতে পারেনি ইউনিয়ন বার্লিন। ঘরের মাঠে জার্মান ক্লাবটি ৮৯ মিনিট পর্যন্ত ২-২ সমতা ধরে রাখার পর দানি সেবাইয়োসের গোলে জয় পায় রেকর্ড ১৪ বারের ইউরোপ চ্যাম্পিয়নরা। এর আগে পিছিয়ে পড়ে হোসেলুর জোড়া গোলে ২-১ লিড নিয়েছিলো রিয়াল। এই গ্রুপ থেকে দ্বিতীয় দলের টিকেট পেয়েছে নাপোলি। ঘরের মাঠে স্পোর্টিং ব্রাগাকে ২-০’তে হারায় ইতালির ক্লাবটি।