শুভ সূচনা ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজেও শুভ সূচনা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্রিজটাউনে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংলিশদের ১৭১ রানে অলআউট করে চার উইকেটের জয় তুলে নেয় ক্যারিবিয়ানরা।

বার্বাডোসের কেনসিংটন ওভাল মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডকে দারুণ সূচনা এনে দেন ফিল সল্ট ও অধিনায়ক জস বাটলার। পাওয়ার প্লে’র ৬ ওভারে ৭৭ রান জড়ো করেন দুই ওপেনার। তবে সল্ট ২০ বলে ৪০ ও বাটলার ৩১ বলে ৩৯ করে ফেরার পর পুরো ২০ ওভার খেলতে পারেনি ইংলিশরা। তিন বল আগে ১৭১-এ অলআউট হয় সফরকারী দল।

লিয়াম লিভিংস্টোন ১৯ বলে তৃতীয় সর্বাধিক ২৭ রান করেন। ক্যারিবিয়ান বোলিংয়ে আন্দ্রে রাসেল ও আলজারি জোসেফ তিনটি করে, অন্য পেসার রোমারিও শেফার্ড দুটি উইকেট নেন। দুই বছর পর দলে ফেরা রাসেল ব্যাট হাতেও সাফল্য পান। ১৫তম ওভারে ১২৩ রানে ষষ্ঠ উইকেট পতনের পর অধিনায়ক রভম্যান পাওয়েলের সঙ্গে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয়ে অবদান রাখেন টি-টোয়েন্টির স্বীকৃত এই বিস্ফোরক ব্যাটসম্যান। পাওয়েলের ১৫ বলে ৩১ ও রাসেলের ১৪ বলে ২৯ রানের ক্যামিও ইনিংসে ১১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় ক্যারিবিয়ানরা। ইংলিশ বোলিংয়ে রেহান আহমেদ তিনটি, অন্য লিগ স্পিনার আদিল রশিদ দু’টি উইকেট পান।