রংপুর এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে আগুন, রেল যোগাযোগ বন্ধ

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

নয়াদেশ রিপোর্ট।।  ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে ঘটনার রেশ না কাটতেই আবারও ট্রেন দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর ট্রেনের একাধিক বগিতে আগ্নিকাÐের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

জানাগেছে, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রেলওয়ে স্টেশনের কাছে রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে দুইটি এসি বগিতে আগুন লেগে যায়। খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌঁছে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা।শুরু করে উদ্ধার ও আগুন নিয়ন্ত্রণের কাজ।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের কাছে রংপুর এক্সপ্রেস ট্রেনের মোট পাঁচটি বগি লাইনচ্যুত হয়। ফলে ঢাকার সাথে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত লোইনচ্যুত হওয়া বগি প্রতিস্থাপন ও রেল লাইন মেরামতের কাজ চলছিল।

কিভাবে এ দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখতে কাজ করছে উত্তরবঙ্গ রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার (১২ নভেম্বর) ভোররাত পৌনে ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্র্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত এবং শতাধিক আহত হন। রেলের চালকদ্বয় অটো ব্রেক দিয়ে ঘুমিয়ে থাকায় তাদের পাঠানো একাধিক সংকেত না দেখায় ওই দুর্ঘটনার কারণ বলে প্রাথমিক তদন্তে জানাগেছে।