যুক্তরাষ্ট্রের সাথে বিএনপির দূরত্ব তৈরি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

সিলেট প্রতিনিধি : জ্বালাও পোড়াও এবং সন্ত্রাসী কার্যকলাপ করায় যুক্তরাষ্ট্রের সাথে বিএনপির দূরত্ব তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের বন্ধু দেশ। তারাও সন্ত্রাসহীন সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করে।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে সিলেট জেলা জাতীয় পার্টির আহ্বায়ক নজরুল ইসলাম বাবুলের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৫২ বছর ধরে তারা আমাদের বন্ধু। তাদের সঙ্গে আমাদের বিভিন্ন ধরনের সম্পর্ক রয়েছে। তারা চায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন। এর সঙ্গে তারা সংঘাতমুক্ত নির্বাচনও দেখতে চায়। আমরাও তাই চাই। তবে সংঘাতমুক্ত নির্বাচনের গ্যারান্টি আমরা দিতে পারি না। কারণ আমাদের সংস্কৃতি এমন না। এর জন্য সব দলের একমত হতে হবে। আমরা সুষ্ঠু ও অবাধ নির্বাচন করে দেখাবো।

মন্ত্রী আরও বলেন, আমার যুক্তরাষ্ট্রকে বলেছি সুষ্ঠু নির্বাচন করে দেখাব। তারা আমাদের ওপর খুব খুশি। কিন্তু তারা অসন্তুষ্ট বিএনপির প্রতি। কারণ তারা আশা করেছিল বিএনপি নির্বাচনে আসবে। কিন্তু জ্বালাও-পোড়াও করায় তাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের দূরত্ব তৈরি হয়েছে। কারণ জ্বালাও-পোড়াও কোনো রাষ্ট্র এমনকি কোনো মানুষই পছন্দ করে না। আমাদের নির্বাচনের দিকে সারা বিশ্ব তাকিয়ে আছে। আমরা চাই ভোটাররা দলে দলে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে আসবেন।

নজরুল ইসলাম বাবুল সিলেট-১ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেলেও তিনি মনোনয়ন জমা না দিয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে সমর্থন দেওয়ায় তাকে কৃতজ্ঞতা জানান মন্ত্রী।