ভারতের বিপক্ষে তামিমের খেলা অনিশ্চিত !

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০১৯

নয়াদেশ স্পোর্টস ।।  ক্রিকেটারদের ধর্মঘট তুলে নেয়ায় ভারত সফর নিয়ে আর কোনো শঙ্কা না থাকলেও আগামী নভেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে ভারত সফরে তামিমের খেলা অনিশ্চিত! আর ইনজুরিই হলো এর বড় বাঁধা। তবে, শুক্রবার (২৫ অক্টোবর) ক্যাম্প শুরুর পর তামিমের ইনজুরির অবস্থা দেখে বলা যাবে যে, সে কি ভারত সফরে যাচ্ছে কি-না। এমনটাই জানিয়েছেন বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরী।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সাংবাদিকদের বলেন, তামিমের ইনজুরিটা তারা দেখেছেন, অ্যাসেস করেছেন। যেহেতু তার রিবে একটা ইনজুরি আছে আর হিলে পটেনশিয়ালটা একটু পুয়োর অর্থাৎ যেটা সাড়তে এটু সময়ও লাগে। অপাতত তামিমকে ব্যথা বাড়ে এমন কাজ করতেও নিষেধ করা হয়েছে। ২৫ তারিখে ক্যাম্পে যোগ দিলে আবার অ্যাসেস করতে পারবো তামিমকে। এই অ্যাসেসমেন্টের ভিত্তিতেই তারা ওর পরবর্তী মুভমেন্টাটা ঠিক করবে ওকে রেস্ট দেয়া হবে কি-না বা অ্যাকটিভিটিস গুলো চালিয়ে যেতে পারবে কি-না।
চিকিৎসক আরও জানান, তারা লাস্ট যখন তামিমের অ্যাসেস করেছিলেন তখন তার ব্যথা এতটাই ছিল যে, ব্যাটিং করার মতো ফিট ছিল না। এসব ক্ষেত্রে দেখা যায় চার-পাঁচ দিন পর ব্যথাটা কমে যায়। ২৫ তারিখ ক্যাম্পে পেলে তাকে অ্যাসেস করা হবে। আশা করা হচ্ছে ব্যথাটা কমে যাবে। যদি ব্যথা কমে যায় তবে তাকে সামনের দিকে আগাতে বলা হবে আর ব্যথা বেশি হলে তাকে কিছু দিনের জন্য রেসট্রিকশন দেওয়া হবে। ব্যথা একেবারে না কমলে দীর্ঘ মেয়দী পরিকল্পনায় যেতে হবে। তখন ভারতের বিপক্ষে সিরিজ না খেলারও সম্ভবনা রয়েছে।
এরআগে, ইনজুরির কারণে ইতিমধ্যে মোহাম্মদ সাইফউদ্দিনের ভারত সফর বাদ হয়েছে। মপামভপড়, বিশ্বকাপের ব্যর্থতার পর শ্রীলঙ্কা সফরে ব্যর্থ ছিলেন তামিম। এরপর দীর্ঘ সময়ের জন্য বিশ্রামের পর জাতীয় ক্রিকেট লিগ শুরুর আগে অনুশীলনে ফেরেন তামিম। সেই অনুশীলনের সময়ই ব্যথা পান এই বাঁহাতি এই ওপেনার।