নক-আউট পর্বে পিএসজি

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২৩

স্পোর্টস ডেস্ক : বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে ড্র করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছে পিএসজি। বার্সেলোনা রয়্যাল অ্যান্টওয়ার্পের কাছে হেরেও গ্রুপ শীর্ষে থেকে এই টিকেট নিয়েছে। ম্যানচেস্টার সিটি ৩-২ গোলে রেড স্টার বেলগ্রেডকে হারিয়ে টানা ষষ্ঠ জয়ে গ্রুপ পর্ব শেষ করেছে।

জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন, না পারলে বিদায়ের শংকা। বুধবার ডর্টমুন্ডের মাঠে এই সমীকরণে খেলতে নেমে আক্রমণের ঝড় তোলে পিএসজি। অসংখ্য সুযোগ নষ্টের পর ৫১ মিনিটে গোল খেয়ে বসে প্যারিসের ক্লাবটি। পাঁচ মিনিটের মধ্যে এমবাপ্পের কাটব্যাক থেকে ১৭ বছরের ওয়ারেন জাইরে এমেরি গোল শোধ দেন। ১-১ সমতায়ই ম্যাচ শেষ হয়।

অন্য ম্যাচে নিউক্যাসল ঘরের মাঠে এসি মিলানের কাছে ২-১’এ হেরে যাওয়ায় নকআউট পর্বের ভাগ্য খোলে পিএসজির। ‘এফ’ গ্রুপ থেকে আগেই নকআউট পর্বে উঠে যাওয়া ডর্টমুন্ডের ১১ পয়েন্টের বিপরীতে পিএসজি ও মিলানের পয়েন্ট সমান ৮। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে ফরাসি চ্যাম্পিয়নরা। ‘এইচ’ গ্রুপ থেকে বার্সার ছিলো শীর্ষস্থান নিশ্চিত করার লড়াই। অ্যান্টওয়ার্পের মাঠে শুরুর একাদশে আট পরিবর্তন নিয়ে খেলতে নেমে ৩-২ গোলে হেরে যায় লা লিগা চ্যাম্পিয়নরা। এফসি পোর্তোর সমান ১২ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াই জয়ের সুবাদে শীর্ষে থেকে যায় বার্সা।