করোনায় দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু ২৩০ জন ॥ সর্বোচ্চ আক্রান্ত ১১৮৭৪

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, জুলাই ১২, ২০২১

নয়াদেশ রিপোর্ট॥ নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬ হাজার ৪১৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১১ হাজার ৮৭৪ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ২১ হাজার ১৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ছয় হাজার ৩৬২ জন। এ নিয়ে দেশে মোট আট লাখ ৭৪ হাজার ৫০১ জন করোনা থেকে সুস্থ হলো।

রোববার (১১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬১৩টি ল্যাবে ৩৯ হাজার ৮৬০টি নমুনা সংগ্রহ হয়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৫টি। করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ।
২৪ ঘণ্টায় নতুন ২৩০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩৩ জন ও নারী ৯৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১১ হাজার ৫০৮ জন ও নারী চার হাজার ৯১১ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫১ জন ও ষাটোর্ধ্ব ১১১ জন রয়েছেন।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫৬ জন, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ২৬ জন, খুলনা বিভাগে ৬৬ জন, বরিশাল বিভাগে আটজন, সিলেট বিভাগে আটজন, রংপুর বিভাগে ২২ জন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৬৯ জন, বেসরকারি হাসপাতালে ৪২ জন ও বাসায় ১৯ জন মারা গেছেন।
দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।