ইডেনে দিবা-রাত্রি টেস্ট : বাংলাদেশের খেলা অনিশ্চিত !

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৯

নয়াদেশ স্পোর্টস ।।
অনিশ্চয়তায় ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ টেস্ট। বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের কাছ থেকে পাওয়া তথ্যে এমনটাই ধারণা করছে ক্রিকেটপ্রেমিরা।
ভারতে ইডেন গার্ডেন্সে ভারত-বাংলাদেশ টেস্ট নিয়ে তুমুল আলোচনা চললেও বাংলাদেশে এ নিয়ে নেই কোন বাতাস। এতদিন এ বিষয়ে আনুষ্ঠানিক প্রস্তাব দেয়া না হলেও এখন সেই প্রস্তাব পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এ ব্যাপারে আকরাম খান বলেন, আমরা বিসিসিআই (ভারতীয় ক্রিকেট বোর্ড) কাছ থেকে অফিসিয়াল প্রস্তাব পেয়েছি। বিসিসিআইর পক্ষ থেকে কলকাতা টেস্টকে দিবা-রাত্রির করার আনুষ্ঠানিক প্রস্তাব আমরা পেয়েছি। এখন সবার সাথে বসবো। এটাতো শুধু আমাদের কর্মকর্তাদের সিদ্ধান্ত নেয়ার ব্যাপার না। এর সাথে ক্রিকেটার কোচ, টিম ম্যানেজমেন্ট যুক্ত আছে। তাদের মতামত নেয়ার বিষয় আছে। কাজেই, হুট করে বলে দেয়ার সুযোগ নেই যে আমরা খেলবো কি, খেলবো না। সবাই বসেই সিদ্ধান্ত নেবো।

এদিকে, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সিদ্ধান্ত নিয়েছে ইডেনে গোলাপি বলে ক্রিকেট হবে। সৌরভ গাঙ্গুলির সাথে এই প্রস্তাবে রাজি হয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রিরা।
উল্লেখ্য, ইডেনে দিবা-রাত্রি টেস্ট স্মরণীয় করে রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নব নির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলি। ইতোমধ্যেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা,ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দাওয়াত দেয়া হয়েছে। শুধু তাই নয়, ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে খেলা দুই দেশের ক্রিকেটারদেরও আমন্ত্রণ চানাচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।